২০% গুগল কর্মী অফিসে যেতে চান না

গুগল অফিস

চীনের বাইরে করোনাভাইরাস ছড়ানোর আগেই বিষয়টি নিয়ে বিভিন্ন খবর পড়তে শুরু করেছিলেন গুগল সিইও সুন্দর পিচাই।

তাই বিশ্বব্যাপী মহামারি শুরু হলে অফিস বন্ধ ঘোষণা করতে সময় নেননি। ঘোষণা দিয়েছিলেন, বছর শেষে ৩০ শতাংশ কর্মীকে অফিসে ফিরতে হবে। তবে পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় আগামী বছরের মাঝামাঝি সময় পর্যন্ত বাড়ি থেকে কাজের নির্দেশ দিয়েছেন তিনি।

এই নির্দেশ দেওয়ার আগে গুগলের পক্ষ থেকে একটি জরিপ পরিচালনা করা হয়। টুইটারে লাইফ এট গুগল পেইজে জরিপের ফল প্রকাশিত হয়। সেখানে দেখা যায়, ৫৩% গুগল কর্মী অনিয়মিতভাবে মাসে কিছু কিছু দিন অফিসে আসতে চান। ১০ শতাংশ কর্মী প্রতিদিন অফিসে আসতে চান। কোনোদিন ফিরতে চান না বলে মত দিয়েছেন ২০ শতাংশ কর্মী। ইভেন্ট থাকলে অফিসে আসতে চান ১৫ শতাংশ কর্মী।

ভাইরাস থেকে কর্মীদেরকে রক্ষা করতে অফিসে সব নতুন করে সাজানো হবে। ভিড় এড়াতে বন্ধ রাখা হবে ক্যাফেটেরিয়া। কর্মীদের বসতে হবে ৬ ফুট দূরত্ব বজায় রেখে।

এ বিষয়ে টাইম ম্যাগাজিনকে দেওয়া এক সাক্ষাৎকারে পিচাই বলেন, অনিয়মিতভাবে কর্মীরা অফিসে আসতে পারেন। তবে এ বিষয়ে কর্মীদের সিদ্ধান্তই গুরুত্ব পাবে।

গত জুলাইয়ে গুগল জানায়,  আগামী ১২ মাস বাসা থেকে অফিস করতে হবে। সারা বিশ্বে গুগলের স্থায়ী ও চুক্তিভিত্তিক ২ লাখ কর্মীর ক্ষেত্রেই এ নির্দেশনা প্রযোজ্য হবে।

Recommended For You

About the Author: Techohelp

"Techohelp" একটি টিউটরিয়াল ভিত্তিক বাংলায় ব্লগ। যারা কম্পিউটার, ইন্টারনেট, ওয়েবসাইট এবং অনলাইন প্রযুক্তি সম্পর্কে জানতে চান তাদের জন্য Techohelp একটি দারুন প্লাটফরম। অনলাইনে ইনকাম বা ফ্রিলাঞ্চিং বিষয়ে জানতে ও শিখতে আগ্রহিদের কথা মাথায় রেখে, ওয়েবসাইটের সকল কন্টেন্ট এমন ভাবে লেখা হয় যেন আপনি নিজেই ঘরে বসে নিজের মতন সহজে শিখতে পারেন। ফেসবুকে আমাদের সাথে যুক্ত থাকুনঃ https://www.facebook.com/Techohelp/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *