আর্টিকেল লিখে আয় করার ৩৫ টি ওয়েবসাইট লিঙ্ক

আর্টিকেল লিখে আয় করার ৩৫ টি ওয়েবসাইট লিঙ্ক

অনলাইনে অর্থ উপার্জনের জন্য আর্টিক্যাল রাইটিং একটি ভালো উপায়। অনেকেই ফ্রিল্যান্সিংযের মাধ্যমে আয় করছে আবার কেউ ব্লগিং করছে। নিজের ব্লগে লেখালেখি করে অনেকেই গুগল আ্যডসেন্সের মাধ্যমে বেশ ভাল অংকের অর্থ উপার্জন করছেন। তবে আপনি চাইলে আপনার লেখাটি অন্য কোন সাইটের জন্য লিখেও আয় করতে পারেন।

আপনি ওয়েব ডিজাইন, গ্রাফিক্স ডিজাইন, অথবা যে বিষয়েই অভিজ্ঞ হন না কেন, তা নিয়ে লিখুন, দেখবেন কত দ্রুত আপনার পরিচিতি বাড়ে। লেখার মাধ্যমে আপনার জানার পরধি কতটুকু তা অন্যের সামনে তুলে ধরতে পারেন আর এভাবে  নিজেকে উপস্থাপন করা যায় সহজে। আবার এমনও অনেকে আছেন যারা লিখতে খুব পছন্দ করেন, লেখা-লেখি করেই ফ্রীল্যান্সিং এ প্রতিষ্ঠিত হতে চান।অনেকে হয়ত আয়ও করছেন আর্টিক্যাল লিখে।

আজ আমরা শেয়ার করব এমন কিছু ওয়েবসাইট এর লিঙ্ক যেখানে আপনি আর্টিক্যাল লেখার মাধ্যমে অর্থ উপার্জন করতে পারেন। তো বন্ধুগণ চলুন দেখে নেওয়া যাক সাইটগুলি। আশা করি এর মাধ্যমে উপকার পাবেন, যারা আর্টিক্যাল লিখে ভাল আয় করতে চান। তবে অবশ্যই লেখাটা মান সম্মত হতে হবে।সে ওয়েবসাইট যদি তা গ্রহণ করে, তাহলে আশা করতে পারেন আর্টিক্যাল গ্রহণ হওয়ার প্রথম সপ্তাহের মধ্যে পেমেন্ট পেয়ে যাবেন।

যে ৩৫ টি সাইটের কথা বলা হয়েছে সেগুলো হলোঃ

Audio Tuts+

এটি একটি ইভেন্টো ব্লগ নেটওয়ার্ক, যা মানুষকে লেখার সুযোগ করে দেয়। এখানে “কুইক টিপ” এ কোয়ালিটি সম্পন্ন লেখা লিখে ৫০ ডলার আয় করতে পারেন।অডিও টুটস এর মতে একটি “কুইক টিপ” ৫০০ শব্দের মধ্যে হতে হবে।

1stWebDesigner

এটি একটি জনপ্রিয় ওয়েব ডিজাইন ব্লগ যেখানে প্রতি মাসে হাজার হাজার দর্শক আসে তাই এটি ফ্রীলান্সিং লেখকদের জন্য উপযুক্ত ব্লগ। এখানে লিখে প্রতিটি আর্টিক্যালের জন্য আপনি পেতে পারেন ৫০ থেকে ৭৫ ডলার পর্যন্ত। এখানে আপনি ওয়েব ডিজাইন/ফ্রীলান্সিং/ব্লগিং বিষয়ে লিখতে পারেন।

Hubpages

আপনি আর্টিক্যাল বা “হাবস” লিখলে আপনার আর্টিক্যালের বিষয়বস্তুর সঙ্গে সঙ্গতিপূর্ণ বিজ্ঞাপন প্রদর্শিত হবে। এ বিজ্ঞাপনগুলি গুগল এডসেন্সের। এছাড়াও হাবপেজের “এড প্রোগ্রাম” রয়েছে। যেখানে হাবপেজ এফিলিয়েট প্রোগ্রামের মাধ্যমে আমাজন ও ইবে এর বিজ্ঞাপন প্রদর্শন করে থাকে।

Squidoo

আর্টিকেল লিখে অর্থ উপার্জনের জন্য একটি নির্ভরযোগ্য সাইট স্কুইডো। এখানে আপনি যে কোন বিষয়বস্তুর উপর ভিত্তি করে আর্টিক্যাল লিখতে পারেন। স্কুইডো সাইটে আর্টিক্যালগুলি লেন্সেস (Lenses) নামে পরিচিত। যখনই আপনি এ সাইটে কোন আর্টিক্যাল বা লেন্স পোস্ট করবেন এবং সেটি প্রকাশিত হবে, তখন আপনার আর্টিক্যালের বিষয়বস্তুর সঙ্গে সঙ্গতিপূর্ণ বা সাইট কতৃক নির্ধারিত বিজ্ঞাপনগুলি ঐ পেজে প্রদর্শিত হবে। ঐ বিজ্ঞাপনগুলি বিভিন্ন প্রোডাক্টের, যেগুলি মূলত আমাজন, ইবে ও অন্যান্য ইকমার্স সাইটের যা স্কুইড তাদের এফিলিয়েট প্রোগ্রামের মাধ্যমে বিক্রি করে থাকে। আপনার লেন্সে ঐ বিজ্ঞাপনগুলি প্রদর্শনের মাধ্যমে স্কুইডো যে পরিমান অর্থ আয় করবে তার অর্ধেক এটি আপনাকে প্রদান করবে।

Fiverr

ফিভার হচ্ছে এমন একটি প্ল্যাটফর্ম যেখানে আপনি আপনার বিভিন্ন সার্ভিস বিক্রয়ের জন্য অফার করতে পারেন। আপনি এখানে কোন একটি নির্দিষ্ট বিষয় বা যেকোন বিষয়ের উপর ৫ ডলারের বিনিময়ে আর্টিক্যাল লিখে দেওয়ার অফার করতে পারেন। এরপর কোন ক্লায়েন্টের যদি প্রয়োজন হয় তাহলে সে ঐ ৫ ডলার সাইটে প্রদানপূর্বক আপনাকে দিয়ে আর্টিক্যাল লিখিয়ে নিতে পারেন। এই সাইটে আপনি যত বেশি অফার বা গীগ বিক্রয় করতে পারবেন আপনি তত বেশি লেভেল ‘আনলক’ করতে পারবেন এবং আপনার জন্য আরো বেশি সুযোগ সুবিধা উন্মুক্ত হবে।

Yahoo!Contributor Network

ইয়াহু কন্ট্রিবিউটর নেটওয়ার্কের মাধ্যমেও আর্টিকেল লিখে আয় করতে পারেন। এখানে সাইন আপ করলে প্রতিদিন আপনার আর্টিক্যালের জন্য নির্ধারিত এসাইনমেন্ট পেয়ে যাবেন। অপরদিকে আপনি নিজেই কনটেন্ট তৈরী করে সেটির মাধ্যমে আয় করতে পারেন। আপনার লেখা আর্টিক্যালগুলি ইয়াহুর বিভিন্ন সাবডোমেইন যেমন ইয়াহু নিউজ, শপিং, স্পোর্টস ইত্যাদিতে প্রকাশিত হবে। এখান থেকে আপনি পেপালের মাধ্যমে পেমেন্ট তুলতে পারবেন।

Article Teller

আর্টিক্যালটেলার সাইটে আপনি বিভিন্ন কাস্টমারদের জন্য আর্টিক্যাল লিখতে পারেন। এ সাইটে অনেক কাস্টমার কন্টেন্ট কেনার জন্য আসে। কাস্টমার একটি আর্টিক্যালের জন্য আপনাকে যে পরিমাণ অর্থ প্রদান করবে সাইট কতৃপক্ষ সেখান থেকে ১৯% কেটে রেখে বাকি ৮১% আপনাকে দেবে। এ সাইট থেকে পেপালের মাধ্যমে টাকা তোলা যায়।

WorldStart

ফ্রীলান্সারদের জন্য কম্পিউটার টিপস নিয়ে আর্টিক্যাল লিখে আয় করার জন্য এটি আর একটি চমৎকার সাইট। এ সাইট ২৫০ শব্দের আর্টিক্যালের জন্য ২৫ ডলার, ৪০০ শব্দের আর্টিক্যালের জন্য ৪০ ডলার, ৬০০ শব্দের আর্টিক্যালের জন্য ৪৫ ডলার আর ৮০০ শব্দের আর্টিক্যালের জন্য ৫০ ডলার দিয়ে থাকে।

Pro Blog Design

ডিজাইন/ প্রোগ্রামিং বিষয়ে আর্টিক্যাল লিখে আয় করার জন্য এটি আর একটি ভাল ওয়েবসাইট। এ সাইট প্রতিটি আর্টিক্যালের জন্য ১০০ ডলার আর একটু জটিল আর্টিক্যালের জন্য ১২৫ ডলার পর্যন্ত দিয়ে থাকে।

Writers Weekly

এটি কোন ব্লগ নয়, ম্যাগাজিন। এখানে আর্টিক্যাল লিখে জমা দিয়ে যদি তা গ্রহণ হয় তবে আপনি ৪০ থেকে ৬০ ডলার পর্যন্ত আয় করতে পারেন।

Make a Living Writing

এ সাইটে যদি আপনার প্রতিটি লিখার জন্য ৫০ ডলার করে পাবেন।

Rock Solid Finance

অর্থ/ ক্ষুদ্র ব্যবসা সম্পর্কে ৪০০ থেকে ১০০০ শব্দের একটি আর্টিক্যাল লিখে ৫০ ডলার আয় করতে পারেন আর আর্টিক্যালটি গ্রহণ হলেই আপনি তার পারিশ্রমিক পেয়ে যাবেন।

WP Web Host

এটি মূলত একটি ওয়েব হোসটিং কোম্পানি। এখানে লিখতে হলে ওয়ার্ড প্রেস সম্পর্কে ভাল জ্ঞান থাকতে হবে। এ সাইটে আর্টিক্যাল লিখে আপনি ১০০ ডলার পর্যন্ত আয় করতে পারেন।

Ceramics.org

যদি মনে করেন সিরামিক সম্পর্কে আপনি ভাল ধারনা রাখেন তাহলে এ সাইটে আর্টিক্যাল লিখতে পারেন। শর্ট আর্টিক্যালের জন্য ২৫ ডলার,১০০০ শব্দের আর্টিক্যালের জন্য ৩৫০ ডলার এবং ৫০০০ শব্দের আর্টিক্যালের জন্য ৯০০ ডলার পর্যন্ত ইনকাম করতে পারেন যদি তা এ সাইটে গ্রহণ হয়।

Dollar Stretcher

এ সাইটে লেখার জন্য আপনি প্রতিটি শব্দের জন্য পয়েন্ট ১০ ডলার, তার মানে ১০০০ শব্দের জন্য ১০০ ডলার এবং ৫০০০ শব্দের জন্য ৫০০ ডলার পর্যন্ত আয় করতে পারেন।ইউ এস ডলারের ভায়া চেকের মাধ্যমে পেমেন্ট পাবেন।

Drop Zone

এ সাইটটি হল স্কাই ডাইভিং বা আকাশ থেকে ঝাপ দেয়া বিষয়ক একটি ব্লগ। এখানে মাসে মিলিয়ন মিলিয়ন লোক ভিজিট করে। এখানে লিখে ৫০ থেকে ১০০ ডলার পর্যন্ত আয় করতে পারেন।

Metro Parent

এ সাইটটি শিশু পালন সংক্রান্ত জনপ্রিয় ম্যাগাজিন। এখানে লিখে আয় করতে পারেন ৩৫ থেকে ৫০ ডলার প্রতিটি আর্টিক্যালের জন্য এবং বড় আর্টিক্যালের জন্য ২৫০ ডলার। পেমেন্ট পাবেন আর্টিক্যাল প্রকাশের পর।

Developer Tutorials

এটি একটি ওয়েব ডিজাইন ব্লগিং সাইট। যারা কম্পিটার প্রোগ্রামিং, ওয়েব ডিজাইন এর উপর আর্টিক্যাল লিখতে পারেন আর তার জন্য ৩০ থেকে ৫০ ডলার এবং টিউটোরিয়াল এর জন্য ৫০ থেকে ১০০ ডলার পর্যন্ত পেতে পারেন।

Sitepoint

ওয়েব ডেভেলপমেন্ট এর জন্য খুবই ভাল মানের একটি সাইট। এখানে লিখতে হলে প্রতিটি আর্টিক্যাল ১৫০০ শব্দের হতে হবে এবং যদি তা গ্রহণ হয় তাহলে ১০০ ডলার করে পাবেন।

Theme Forest

নিসঃ ওয়েব ডিজাইন/ ডেভেলপমেন্ট

বর্তমান সময়ে এ সাইটটি খুবই জনপ্রিয় এবং সবার কাছে পরিচিত একটি সাইট। এখানে আর্টিক্যাল লিখে ১০০ ডলার পর্যন্ত আয় করতে পারেন।

Spyre Studios

এটি একটি ব্লগ সাইট এবং এরা ফ্রীল্যান্স লেখকদের ৫০ ডলার পে করে প্রতি আর্টিক্যালের জন্য এবং ১৫০ ডলার পে করে প্রতিটি ওয়েব ডিজাইন টিউটোরিয়ালের জন্য।

Smashing Magazine

এ সাইটটি ১নং কম্পিউটার প্রোগ্রামিং ও ওয়েব ডিজাইন অনলাইন ম্যাগাজিন। এখানে আর্টিক্যাল লিখে সহজেই আয় করতে পারেন যদি তা সাইটে গ্রহণ হয়।এখানে ফিক্সড প্রাইসের ব্যবস্থা নেই কিন্তু ভাল কোয়ালিটির আর্টিক্যালের জন্য ভাল পেমেন্ট পেতে পারেন।

Pxleyes

এটি জনপ্রিয় একটি ডিজাইন ব্লগ।এখানে লিখে ২০০ ডলার পর্যন্ত আয় করতে পারেন প্রতিটি আর্টিক্যালে।

UX Booth

এটি ফ্রীলান্সার লেখকদের জন্য আরেকটি ডিজাইন ব্লগ যা প্রতিটি আর্টিক্যালের জন্য পে করে ১০০ ডলার।

Most Inspired

এটি একটি কোয়ালিটি সম্পন্ন ডিজাইন ব্লগ যেখানে লিখে আপনি আয় করতে পারে সহজেই।

Crazy Leaf

এ সাইটে ডিজাইন নিয়ে আর্টিক্যাল লেখার মাধ্যমে আপনি আপনার দক্ষতা প্রকাশ করতে পারেন যার মাধ্যমে আয় করতে পারেন।

InstantShift

এ সাইটটি একটি জনপ্রিয় ডিজাইন এবং প্রোগ্রামিং ব্লগ যাতে কোয়ালিটি সম্পন্ন লিখা লিখে আপনি আয়ের পথ তৈরি করতে পারেন।

PVM Garage

এটি আর একটি ভাল ডিজাইন ব্লগ যা কোয়ালিটি সম্পন্ন লেখা পাওয়ার মাধ্যমে পে করে। ডিজাইন/ কোডিং নিয়ে লেখালেখি করা যায় এখানে।

Be a Freelance Blogger

মানসম্মত এবং কমপক্ষে ৫০০ শব্দের প্রতিটি আর্টিক্যালের জন্য আপনি ৫০ ডলার পেতে পারেন।

Travel and Leisure

ভ্রমণ সংক্রান্ত এ সাইটে আর্টিক্যাল লিখে আপনি আয় করতে পারেন ১০০০ ডলার পর্যন্ত যদি তা সে সাইট গ্রহণ করে।

Krazy Coupon Lady

এ সাইটে ২০০ থেকে ৮০০ শব্দের প্রতিটি আর্টিক্যালের জন্য আপনি পেতে পারেন ৫০ডলার ,তবে অবশ্যই লিখটা এই সাইট গ্রহণ করতে হবে।

Transition Abroad

এটি ভ্রমণ বিষয়ক একটি জনপ্রিয় ওয়েবসাইট। এখানে লিখে ভ্রমণ বিষয়ক যেকোনো আর্টিক্যাল লিখে পেতে পারেন ৫০ থেকে ১৫০ ডলার পর্যন্ত, যদি তা গ্রহণ হয়।

BootsnAll

ভ্রমণ বিষয়ক এ সাইটে আপনি আর্টিক্যাল সাবমিট করলে এবং সেটা প্রকাশ হলে ৫০ ডলার পর্যন্ত পেতে পাবেন প্রতিটি লিখার জন্য।

Smithsonian

এ সাইটে লিখে প্রতি শব্দের জন্য .৫০- .৬০ ডলার পর্যন্ত পেতে পারেন।

YourOnline.biz

ব্যবসা সংক্রান্ত এই সাইটে রিলেটেড আর্টিক্যাল লিখে এবং তা গৃহীত হলে১০০ ডলার পর্যন্ত পেতে পারেন।

এ সকল সাইট গুলোতে আর্টিক্যাল লেখার সুবিধা এই সাইটে লিঙ্কের মাধ্যমে আপনি আপনার বায়োডাটা বা পোর্টফলিও তৈরির করে নিজেকে উপস্থাপন করতে পারেন। এর ফলে আপনাকে কাজ খুজে বেড়াতে হবে না, ক্লায়েন্ট তার প্রয়োজনে আপনাকেই খুঁজে নিবে।

অনেক সময় দেখা যায় অন্য ও অনেক সাইটে কাজ করে দ্রুত পেমেন্ট পাওয়া যায় না বা ক্যাশ করা যায়না, কিন্তু এই সাইট গুলোতে এই সব সমস্যায় পড়তে হয়না। তবে আপনি যে সাইটে কাজ করবেন সেই সাইটের নিয়মগুলো পড়ে নিবেন এবং অবশ্যই পেমেন্ট করার অপশন দেখে নিবেন।

অনলাইনে এমন অসংখ্য সাইট রয়েছে যাদের সাইটে আর্টিক্যাল লিখে আয় করা যায়। সাইটভেদে আর্টিক্যালের মূল্য ১-৩০ ডলার পর্যন্ত হতে পারে। সুতরাং আপনার লেখালেখির হাত যদি ভাল থাকে তাহলে আপনিও করতে পারেন এ আর্টিক্যাল লেখার কাজটি।

About the Author: Techohelp

"Techohelp" একটি টিউটরিয়াল ভিত্তিক বাংলায় ব্লগ। যারা কম্পিউটার, ইন্টারনেট, ওয়েবসাইট এবং অনলাইন প্রযুক্তি সম্পর্কে জানতে চান তাদের জন্য Techohelp একটি দারুন প্লাটফরম। অনলাইনে ইনকাম বা ফ্রিলাঞ্চিং বিষয়ে জানতে ও শিখতে আগ্রহিদের কথা মাথায় রেখে, ওয়েবসাইটের সকল কন্টেন্ট এমন ভাবে লেখা হয় যেন আপনি নিজেই ঘরে বসে নিজের মতন সহজে শিখতে পারেন। ফেসবুকে আমাদের সাথে যুক্ত থাকুনঃ https://www.facebook.com/Techohelp/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *