সিপ্যানেল ইউনিভার্সিটি থেকে স্বীকৃতি পেল বাংলাদেশি প্রতিষ্ঠান কোড ফর হোষ্ট ইনঃ লিঃ

সিপ্যানেল ইউনিভার্সিটি থেকে স্বীকৃতি পেল বাংলাদেশি প্রতিষ্ঠান কোড ফর হোষ্ট

২০১৯ সাল থেকে সিপ্যানেল ইউনিভার্সিটি সিপ্যানেল সার্টিফাইড পার্টনার প্রোগ্রাম চালু করে। এই প্রোগ্রামের আওতায় মূলত সিপ্যানেল চালিত ওয়েব-হোস্টিং সার্ভারের উপর ব্যাক্তি বা প্রতিষ্ঠানের  প্রযুক্তিগত দক্ষতা যাচাই, সার্ভারে উদ্ভূত সমস্যা সমাধানের সক্ষমতা যাচাই সহ বিভিন্ন পরীক্ষার মাধ্যমে সিপ্যানেল ইউনিভার্সিটি থেকে  প্রতিষ্ঠানগুলির প্রোফাইলে সিপ্যানেল সার্টিফিকেশন ও ব্যাজ যুক্ত করা হয়। প্রতিষ্ঠানের প্রোফাইলে এই সার্টিফিকেশন প্রোগ্রামের পার্টনার ব্যাজের উপস্থিতি প্রতিষ্ঠান থেকে সেবা গ্রহন করা ব্যবহারকারীদের মধ্যে হোস্টিং সেবার মানের গ্রহণ যোগ্যতা আরও বৃদ্ধি করে।

গতবছরের মাঝামাঝিতে এই পার্টনার প্রোগ্রাম শুরু হবার পর বিশ্বের বিভিন্ন দেশের ওয়েব-হোস্টিং সেবা দানকারী প্রতিষ্ঠানগুলি এই আয়োজনের পার্টনার হবার জন্য আবেদন জানায়। বাংলাদেশি ওয়েব হোস্টিং সেবাদানকারী প্রতিষ্ঠান কোড ফর হোস্ট ইনঃ লিমিটেড ২০১১ থেকে ডোমেইন রেজিস্ট্রেশন, ওয়েব হোস্টিং, ডিজিটাল মার্কেটিং এবং বাল্ক এসএমএস সেবা প্রদান করে আসছে। সম্প্রতি কোড ফর হোস্টের পক্ষ থেকে সিপ্যানেলের সার্টিফাইড পার্টনার প্রোগ্রামে অংশগ্রহনপুর্বক উক্ত প্রক্রিয়ার সকল শর্ত সম্পন্ন করে এবং বাংলাদেশী সার্টিফাইড পার্টনার হিসেবে স্বীকৃতি অর্জন করে।  উল্লেখ যে বাংলাদেশ থেকে এই পার্টনার প্রোগ্রাম থেকে স্বীকৃত প্রতিষ্ঠানের সংখ্যা মাত্র চারটি।

কোড ফর হোস্টের পরিচালক মোস্তফা কামাল জানান গ্রাহকদের মানসম্মত সেবা প্রদান এবং এই সেক্টরে দেশের সুনাম বৃদ্ধির লক্ষেই তারা কাজ করে যাচ্ছেন। সিপ্যানেলের এই সনদ এটাই প্রমাণ করে যে আমাদের দেশও এই সেক্টরে অনেকটাই এগিয়ে গিয়েছে। গ্রাহকদের আরও উন্নত সেবা প্রদান করতে এবং যেকোন সমস্যার সমাধানে কোড ফর হোস্ট ইনঃ লিমিটেড বদ্ধ পরিকর এবং ভবিষ্যতে তা আরও দ্রুততম সময়ে প্রদান করা সম্ভব হবে। এছাড়া ইতিপূর্বে কোড ফর হোস্ট ইনঃ লিমিটেড এশিয়া প্যাসিফিক নেটওয়ার্ক ইনফরমেশন সেন্টারের (এপনিক) মেম্বারশিপ সহ লাইটস্পিড, ক্লাউডলিনাক্স, ডাইরেক্টএডমিন এবং সফটাকুলাসের মতো আইটি প্রতিষ্ঠানের এনওসি পার্টনার হিসেবে স্বীকৃতি অর্জন করেছে।

সিপ্যানেল ইউনিভার্সিটির সি-প্যানেল সার্টিফাইড পার্টনার প্রোগ্রাম সম্বন্ধে আরও জানা যাবেঃ   https://university.cpanel.net/certified-partner লিংক থেকে 

যেকোন প্রয়োজনে যোগাযোগ নামঃ  মোঃ মাহামুদুল হাসান খান  ফোন নম্বরঃ ০১৭১৪৭১৬৬৩৩

Recommended For You

About the Author: Techohelp

"Techohelp" একটি টিউটরিয়াল ভিত্তিক বাংলায় ব্লগ। যারা কম্পিউটার, ইন্টারনেট, ওয়েবসাইট এবং অনলাইন প্রযুক্তি সম্পর্কে জানতে চান তাদের জন্য Techohelp একটি দারুন প্লাটফরম। অনলাইনে ইনকাম বা ফ্রিলাঞ্চিং বিষয়ে জানতে ও শিখতে আগ্রহিদের কথা মাথায় রেখে, ওয়েবসাইটের সকল কন্টেন্ট এমন ভাবে লেখা হয় যেন আপনি নিজেই ঘরে বসে নিজের মতন সহজে শিখতে পারেন। ফেসবুকে আমাদের সাথে যুক্ত থাকুনঃ https://www.facebook.com/Techohelp/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *