ফেসবুকের মেসেঞ্জারে স্ক্রিন শেয়ারিং নতুন ফিচার

ফেসবুকের মেসেঞ্জারে স্ক্রিন শেয়ারিং নতুন ফিচার

ফেসবুকের মেসেজিং অ্যাপ মেসেঞ্জারে এসেছে নতুন ফিচার। এবার মোবাইল ডিভাইসের জন্য স্ক্রিন শেয়ারিং ফিচার চালু করেছে মেসেঞ্জার। ফিচারটির মাধ্যমে বন্ধুদের সঙ্গে কলিংয়ের সময় ফোন বা ট্যাবলেটের পর্দা শেয়ার করতে পারবেন গ্রাহক।

আলাদা একজন বন্ধু বা গ্রুপ চ্যাটিংয়ে অনেকের সঙ্গে এ ফিচারটির মাধ্যমে পর্দা শেয়ার করতে পারবেন গ্রাহক। বর্তমানে গ্রুপ চ্যাটিংয়ে সর্বোচ্চ আটজন বা মেসেঞ্জার রুমে সর্বোচ্চ ১৬ জনের সঙ্গে স্ক্রিন শেয়ার করতে পারবেন মেসেঞ্জার গ্রাহক। ফেসবুক বলছে, গ্রাহক যাতে মেসেঞ্জার রুমে সর্বোচ্চ ৫০ জনের সঙ্গে ফিচারটি ব্যবহার করতে পারেন সে ব্যবস্থা চালু করতে কাজ করছে প্রতিষ্ঠানটি। আইওএস এবং অ্যান্ড্রয়েড উভয় প্লাটফর্মের জন্যই নতুন এ আপডেট উন্মুক্ত করেছে ফেসবুক।

ফিচারটির সুবিধা নিতে প্রথমে নতুন সংস্করণে মেসেঞ্জার অ্যাপটি আপডেট করতে বলেছে ফেসবুক। এরপর অ্যাপটির মাধ্যমে কলিংয়ের সময় অ্যাপের নিচ থেকে ওপরের দিকে সোয়াইপ করলেই ‘শেয়ার ইওর স্ক্রিন’ ফিচারটি দেখতে পাবেন গ্রাহক। মহামারীর এ সময়ে ঘরবন্দি মানুষের জন্য মেসেঞ্জারের স্ক্রিন শেয়ারিং ফিচারটিকে উপকারী হিসেবেই দেখছেন প্রযুক্তিপ্রেমীরা।

Recommended For You

About the Author: Techohelp

"Techohelp" একটি টিউটরিয়াল ভিত্তিক বাংলায় ব্লগ। যারা কম্পিউটার, ইন্টারনেট, ওয়েবসাইট এবং অনলাইন প্রযুক্তি সম্পর্কে জানতে চান তাদের জন্য Techohelp একটি দারুন প্লাটফরম। অনলাইনে ইনকাম বা ফ্রিলাঞ্চিং বিষয়ে জানতে ও শিখতে আগ্রহিদের কথা মাথায় রেখে, ওয়েবসাইটের সকল কন্টেন্ট এমন ভাবে লেখা হয় যেন আপনি নিজেই ঘরে বসে নিজের মতন সহজে শিখতে পারেন। ফেসবুকে আমাদের সাথে যুক্ত থাকুনঃ https://www.facebook.com/Techohelp/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *