ফেসবুক প্রোফাইল পিকচার গার্ড বা ফটো লক করবেন যেভাবে

ফেসবুক প্রোফাইল পিকচার গার্ড বা ফটো লক করবেন যেভাবে

ফেসবুক প্রোফাইল পিকচার গার্ড বা ফটো লক করার উপায় দেখাবো এই টিটোরিয়ালে। ফেসবুক প্রোফাইল পিকচার গার্ড চালু করলে আপনার প্রোফইলের ছবিতে কেউ ক্লি করে বড় করে দেখতে পারবেনা এমনকি ডাউনলোডও করতে পারবেনা। বিশেষ করে মেয়েদের ফেসবুক একাউন্টের জন্য এটি দারুন একটি সেটিংস। কিন্তু আপনার একাউন্টে বিভিন্ন সময়ে পোস্ট করা ছবি অর্থাৎ টাইমলইনের ছবিতে পিকচার গার্ড দেওয়ার অপশন নেই। টাইমলইনের ছবির ক্ষেত্রে ছবির Edit Post Privacy অপশন থেকে Only me দিয়ে রাখতে পারেন। তাহলে আপনার ছবি কেউ দেখতে পারেবেনা।

ফেসবুক প্রোফাইল পিকচার গার্ড বা ফটো লক বা ক্লিক অযোগ্য করার নিয়ম

১. প্রথমে ফেসবুকে লগিন করে আপনার এ্যাকাউন্টের Photo Album -এ যান।
২. আপনার photo album থেকে Profile Photo Album এ প্রবেশ করুন।
৩. এবার আপনার Profile photo গুলোর মাঝে যে ফটোটি ক্লিক অযোগ্য করবেন সেটির Edit or Remove অপশনে ক্লিক করে Turn on profile picture guard সিলেক্ট করুন।

ব্যাস, হয়ে গেল এখন কেউ আপনার প্রোফাইলে ঢুকলে প্রোফাইল পিকচারের উপর একটা নীল রংয়ের তালার চিহ্ন দেখতে পাবে কিন্তু ক্লিক করে বড় করে দেখতে পারবেনা এবং ছবি ডাউনলোডও করতে পারবেনা।

ক্লিক করে এর Privacy অপশনটি
Only Me সিলেক্ট করে দিন। এছাড়াও আপনি চাইলে আপনার মত করে এটির privacy ঠিক করে নিতে পারবেন Custom অপশন থেকে।যেভাবে ফেসবুক প্রোফাইল ফটো ক্লিক অযোগ্য করবেনঃ
১. প্রথমে ফেসবুকে লগিন করে আপনার Photo Album -এ যান।
২. আপনার photo album থেকে Profile Photo Album এ প্রবেশ করুন।
৩. এবার আপনার Profile photo গুলোর মাঝে যে ফটোটি ক্লিক অযোগ্য করবেন সেটি ক্লিক করে এর Privacy অপশনটি
Only Me সিলেক্ট করে দিন। এছাড়াও আপনি চাইলে আপনার মত করে এটির privacy ঠিক করে নিতে পারবেন Custom অপশন থেকে।

Recommended For You

About the Author: Techohelp

"Techohelp" একটি টিউটরিয়াল ভিত্তিক বাংলায় ব্লগ। যারা কম্পিউটার, ইন্টারনেট, ওয়েবসাইট এবং অনলাইন প্রযুক্তি সম্পর্কে জানতে চান তাদের জন্য Techohelp একটি দারুন প্লাটফরম। অনলাইনে ইনকাম বা ফ্রিলাঞ্চিং বিষয়ে জানতে ও শিখতে আগ্রহিদের কথা মাথায় রেখে, ওয়েবসাইটের সকল কন্টেন্ট এমন ভাবে লেখা হয় যেন আপনি নিজেই ঘরে বসে নিজের মতন সহজে শিখতে পারেন। ফেসবুকে আমাদের সাথে যুক্ত থাকুনঃ https://www.facebook.com/Techohelp/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *