ফেসবুক ম্যাসেজ Seen না করেই পড়ে ফেলুন!

ফেসবুক ম্যাসেজ

ধরুন আপনাকে কেউ ফেসবুকে ম্যাসেজ সেন্ড করলো আপনি পড়ে ফেললেন এবার আপনাকে সেটা রিপ্লাই করতে হবে, কেননা ম্যাসেজ দাতা জেনে গেছে আপনি ম্যাসেজটি পড়ে ফেলেছেন! ফেসবুক বা ম্যাসেঞ্জারে ম্যাসেজ সেন্ড করলে ম্যাসেজ দাতা দেখতে পারে ম্যাসেজটি সেন্ড হয়েছে কিনা, ডেলিভারি হয়েছে কিনা এবং ম্যাসেজটি সিন (Seen) হয়েছে কিনা।

যদি সম্ভব হয় ম্যাসেজ দেখার পরে ইনস্ট্যান্ট রিপ্লাই করতে পারেন। কিন্তু অনেকেই রয়েছে অন্য কাজে ব্যাস্ততার কারনে ঐ মুহূর্তে রিপ্লাই করতে পারছেন না। তাদের জন্য সৌভাগ্যবশত কিছু টেকনিক রয়েছে, যেগুলো অনুসরণ করার মাধ্যমে ফেসবুক ম্যাসেজ বা ম্যাসেঞ্জারে আসা ম্যাসেজ সিন না করেই পড়ে ফেলতে পারবেন!

মোবাইল ফোনে যেভাবে দেখবেন

অ্যান্ড্রয়েড ফোনে উপর থেকে অ্যাকশন সেন্টার টেনে নিচে নামিয়ে আনুন, সেখানে Flight mode বা Airplane Mode নামক ফাংশনটি এনাবল করে দিন। এটা এনাবল করার মাধ্যমে ফোনের সকল প্রকারের ওয়াইফাই, সেলুলার নেটওয়ার্ক, ব্লুটুথ সিগন্যাল বন্ধ হয়ে যাবে ।

এবার ম্যাসেঞ্জার থেকে ম্যাসেজটি ওপেন করে পড়ে ফেলুন, ম্যাসেজ দাতা জানতে পারবে না আপনি ম্যাসেজটি পড়েছেন কিনা। তারপর আবার ম্যাসেঞ্জার অ্যাপটি ক্লোজ করে দিন। এয়ারপ্লেন মোড অফ করে ফোন ইউজ করতে শুরু করুন। তবে খেয়অল রাখবেন অ্যান্ড্রয়েড ফোনে ম্যাসেঞ্জার অ্যাপের ব্যাকগ্রাউন্ড প্রসেস চলতে থাকে তাই এয়ারপ্লেন মোড অফ করে দিলে বা ফোনে কোন প্রকারের ইন্টারনেট আক্সেস চালু হলে ম্যাসেঞ্জারের স্ট্যাটাস আপডেট হয়ে যেতে পারে।

যদি কোনভাবেই আপনি ম্যাসেজটি পড়েছেন সেটা বুঝতে দিতে না চান, সেক্ষেত্রে ম্যাসেঞ্জার অ্যাপটি ডিসেবল করে রাখতে পারেন বা এয়ারপ্লেন মোড অন করেই ফোন রেখে দিতে পারেন!

কম্পিউটারে যেভাবে দেখবেন

আপনি যদি গুগল ক্রোম ইউজ করেন তাহলে  Unseen – Chat Privacy — এই ক্রোম এক্সটেনশনটি ডাউনলোড করে নিন! ক্রোমের উপরে ডান কোণায় একটি চোখের আইকন আসবে যেখানে ক্লিক করলে আপনি অনেক অপশন পেয়ে যাবেন!

ব্যাস, কাজ শেষ, এবার ফেসবুকে পাঠানো ম্যাসেজটি পড়েছেন সেটা ম্যাসেজ দাতা জানতে পারবে না!

Recommended For You

About the Author: Techohelp

"Techohelp" একটি টিউটরিয়াল ভিত্তিক বাংলায় ব্লগ। যারা কম্পিউটার, ইন্টারনেট, ওয়েবসাইট এবং অনলাইন প্রযুক্তি সম্পর্কে জানতে চান তাদের জন্য Techohelp একটি দারুন প্লাটফরম। অনলাইনে ইনকাম বা ফ্রিলাঞ্চিং বিষয়ে জানতে ও শিখতে আগ্রহিদের কথা মাথায় রেখে, ওয়েবসাইটের সকল কন্টেন্ট এমন ভাবে লেখা হয় যেন আপনি নিজেই ঘরে বসে নিজের মতন সহজে শিখতে পারেন। ফেসবুকে আমাদের সাথে যুক্ত থাকুনঃ https://www.facebook.com/Techohelp/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *