আপওয়ার্ক এ RISING TALENT হবেন যেভাবে

আপওয়ার্ক এ RISING TALENT হবেন যেভাবে

আপওয়ার্কে আপনি যদি নতুন এ্যাকাউন্ট করে থাকেন। তাহলে RISING TALENT নামে দারুন একটি সুযোগ আছে আপনার জন্য। আপনার প্রেঅফাইলে এই RISING TALENT ব্যাজ যুক্ত হলে কাজ পেতে সুবিধা হবে। আপওয়ার্ক যারা নতুন তাদের কাজ পেতে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়, অনেক সময় কয়েকটি কাজ করে আর কাজ পায় না। তাই আপওয়ার্ক নতুনদের জন্য একটি প্রোগ্রাম রেখেছে সেটি হল “RISING TALENT” ব্যাজ। আজকের লিখা মূলত এই নতুনদের জন্য কিভাবে এই ব্যাজ পেতে পারে তাদের অ্যাকাউন্ট এ।

UPWORK RISING TALENT” হতে চান তাহলে আপনার যা থাকতে হবেঃ

১। একটি ১০০% সম্পূর্ণ প্রোফাইল সঠিকভাবে আপনার পেশাদারী পরিচয় বহন করে, সুতরাং আপনার প্রোফাইল যাতে ১০০% থাকে সে দিকে খেয়াল রাখবেন।
২। আপওয়ার্কের রেডিনেস টেস্টে পাস করতে হবে।
৩। আপনার availability স্ট্যাটাস সব সময় up-to-date রাখতে হবে।

৪। আপনার প্রোফাইলে যে যে স্কিল দেওয়া ঠিক সেই সেই জব গুলোতে নিয়মিত বিড করতে হবে। অনেক সময় দেখা যায় আপনার জব স্কিল দেয়া এস ই ও কিন্তু আপনি বিড করছেন ডাটা এন্ট্রি জবে সে ক্ষেত্রে আপনি রাইজিং ট্যালেন্ট পাবেন না। বর্তমানে আপওয়ার্ক এ ধরনের প্রোফাইল সাসপেন্ড করে দিচ্ছে যারা সঠিক জকে বিড না করে।

৫। আপওয়ার্ক এর সার্ভিস সংক্রান্ত শর্তাবলী মেনে চলতে হবে। কি কি শর্তাবলী জানতে এই লিঙ্ক টি ভিজিট করুনঃ https://support.upwork.com/hc/en-us/articles/211067618

৬। ক্লায়েন্ট যখন কাজ দিবে ভাল ভাবে এবং ক্লায়েন্ট এর মন মত কাজ ডেলিভারি দেয়ার চেষ্টা করবেন, এতে করে যেমন করে জব সাকসেস বাড়বে তেমন করে “RISING TALENT” হওয়ার সম্ভাবনা অনেক বেড়ে যায়।

৭। কাজটি নেবার পূর্বে আপনি যে সময়ের মধ্যে ডেলিভারি দেয়ার কথা বলেছিলেন তা সঠিক সময়ের মধ্যে করে দিবেন। অর্থাৎ ক্লায়েন্ট কাজটি আপনাকে করার জন্য ৫ দিন সময় দিলে আপনি চেষ্টা করবেন ওই ৫ দিনের ভিতর কাজটি ডেলিভারি দেয়ার জন্য।

৮। “RISING TALENT” হওয়ার জন্য আর একটি বিশেষ বিষয় হল আপনাকে ৯০ দিন অ্যাক্টিভ থাকতে হবে ((প্রপোজাল জমা দেওয়ার বা কাজ প্রদান করা)।

উপরোক্ত বিষয় গুলো অনুসরন করলে আপনি আপনার আপওয়ার্ক অ্যাকাউন্ট এ “RISING TALENT” ব্যাজ পাবেন। আপনি যখন রাইজিং টেলেন্ট ব্যাজ পাবেন তখন আপনাকে একটি ইমেইলে জানিয়ে দেওয়া হবে।

RISING TALENT” ব্যাজ পাওয়ার কিছু সুবিধা

১। আপনার প্রোফাইলে একটি “RISING TALENT”ব্যাজ যুক্ত হবে, এবং যেটি আপনার ক্লায়েন্ট এর নিকট লক্ষণীয় হবে। হয়তে ক্লায়েন্ট আপনাকে কাজ দিতেও আগ্রহী হবে। এটা মার্কেটপ্লেসে আপনার সুনাম বৃদ্ধি করবে।

২। একটি প্রিমিয়াম মেধাবৃত্তি মধ্যে আপনাকে অন্তর্ভুক্তি করা হবে যাতে করে টপ ক্লায়েন্টরা আপনাকে খুজে পায়।

৩। আপনি ক্লায়েন্টদের কাছে প্রপোজাল জমা দেওয়ার জন্য 30 টি বিনামূল্যে কানেক্ট এককালীন বোনাস পাবেন।

৪। আপনাকে বিশেষ একটি সাপোর্ট টিমের সাথে চ্যাট এবং টিকেট দেয়ার জন্য একসেস দেয়া হবে।

৫। upwork rising talent badge আপনার ফ্রিল্যান্সিং ক্যারিয়ারে সফলতা দিতে বিভিন্ন বাবে সাহায়্য করবে। নতুন ফ্রীলাঞ্চাররা সহজে বিড করে কাজ পেতে পারবে।

আশা করি আর্টিকেলটি নতুন যারা আপওয়ার্কে এ্যাকাউন্ট করে ফ্রিল্যানিং ক্যারিয়ার শুরু করতে চান বা নতুন জয়েন্ট করেছেন তাদের উপকারে আসবে।

Recommended For You

About the Author: Techohelp

"Techohelp" একটি টিউটরিয়াল ভিত্তিক বাংলায় ব্লগ। যারা কম্পিউটার, ইন্টারনেট, ওয়েবসাইট এবং অনলাইন প্রযুক্তি সম্পর্কে জানতে চান তাদের জন্য Techohelp একটি দারুন প্লাটফরম। অনলাইনে ইনকাম বা ফ্রিলাঞ্চিং বিষয়ে জানতে ও শিখতে আগ্রহিদের কথা মাথায় রেখে, ওয়েবসাইটের সকল কন্টেন্ট এমন ভাবে লেখা হয় যেন আপনি নিজেই ঘরে বসে নিজের মতন সহজে শিখতে পারেন। ফেসবুকে আমাদের সাথে যুক্ত থাকুনঃ https://www.facebook.com/Techohelp/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *